শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:১৫ পূর্বাহ্ন

পিরোজপুর জেলার সকল কিন্ডারগার্টেন শিক্ষক-কর্মচারীরা মহাকষ্টে!! দিশেহারা স্বরূপকাঠীর কিন্ডারগার্টেনের সকল শিক্ষকরা

পিরোজপুর জেলার সকল কিন্ডারগার্টেন শিক্ষক-কর্মচারীরা মহাকষ্টে!! দিশেহারা স্বরূপকাঠীর কিন্ডারগার্টেনের সকল শিক্ষকরা

পিরোজপুর জেলা প্রতিনিধি : করোনার আতঙ্কে সকলেই আতঙ্কিত বিশ্ব সহ সমগ্র বাংলাদেশের সকল  মানুষগুলো। করোনা ভাইরাস প্রতিরোধে সমগ্র বাংলাদেশের মধ্যে লক ডাউনের আওতায় আনা হয়েছে। আর একারণে  সমগ্র বাংলাদেশের অসহায় মানুষগুলো পড়েছে মহা বিপাকে। পাশাপাশি   নিন্ম মধ্যবিত্ত সহ মধ্য বিত্তরা পডেছে মহা বিপাকে। আর বাদ যাননি জেলার সকল বেসরকারি  কিন্ডারগার্টেন এর শিক্ষক মন্ডলীরা। চক্ষু লজ্জায় কোন কিছু বলতে না পেরে এসময়ে পড়েছে মহা বিপাকে।জেলা সহ সকল উপজেলার মধ্যে চলতি সময়ে দারুণ উৎকন্ঠার মধ্যে জীবন যাপন করা কষ্টকর হচ্ছে প্রতিনিয়ত। অভাব অনটন নিত্ত নৈমিত্তিক ব্যাপার হয়ে দাড়িয়েছে সমগ্র শিক্ষক পরিবারের মধ্যে।
 এদিকে   করোনা ভাইরাসের ভয়াবহতায় নেছারাবাদ উপজেলা সহ সারাদেশের কিন্ডারগার্টেন এর শিক্ষক-কর্মচারীরা আজ মহা কষ্টে দিন কাটাচ্ছে। অত্র নেছারাবাদ উপজেলার ১৮ টি কিন্ডারগার্টেনের ২৭০ জন শিক্ষক ও ২৪ জন চতুর্থ শ্রেণীর কর্মচারীরা দীর্ঘ পাঁচ মাস ধরে বেতন-ভাতা পাচ্ছেন না বলে জানান ঐতিহ্যবাহী কিন্ডারগার্টেনের অভিজ্ঞ অধ্যক্ষ জনাব মোঃ শাহ আলম বাহাদুর। তিনি জেলার গণ মাধ্যম কর্মীদের আরও   বলেন সরকারের সকল নিয়ম-নীতি মেনে বিদ্যালয় প্রায় ৪০০০ ছাত্র, ছাত্রীদের পাঠদান করা হয়। সমাপনী পরীক্ষায় সকল কিন্ডারগার্টেনই ইর্ষান্বিত রেজাল্ট করে অভিভাবক মহল ও প্রশাসনের প্রশংসা কুড়িয়েছে। কিন্তু এই শিক্ষকগণ বর্তমানে পরিবার-পরিজন নিয়ে অত্যন্ত মানবেতর জীবন কাটাচ্ছে। এদিকে শিক্ষকদের বিষয়ে   গত ১৩-০৫-২০২০ তারিখ মাই টিভির টকশোতে সম্মানিত বিজ্ঞ আলোচকবৃন্দ বিষয়টি সুন্দরভাবে জাতির কাছে তুলে ধরেছেন।আর একারণে জেলার শীর্ষ শিক্ষক নেতারা মাই টিভির   এই ধরনের সহানুভূতি মুলক আলোচনার জন্য ধন্যবাদ দিয়েছে ।সম্মানিত আলোচক বৃন্দের এহেন সহানুভূতি মুলক আলোচনা ও দাবির প্রতি সম্মান প্রদর্শন করে দেশের সকল কিন্ডারগার্টেনের শিক্ষক-কর্মচারীদের আর্থিক প্রণোদনা আওতায় নিয়ে চরম দুর্ভোগ লাঘবের জন্য মমতাময়ী সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন জানানো হয়।
সর্বশেষ তথ্য মতে জেলা সহ  জিয়ানগর, নাজিরপুর, ভান্ডারিয়া, মঠবাড়িয়া, কাউখালি, নেছারাবাদের সকল বেসরকারি কিন্ডারগার্টেন এর  জন্য সরকারি সার্বিক সহযোগিতা অতীব জরুরী বলে মনে করেন জেলার সুশীল সমাজের লোকজন। পাশাপাশি জেলার স্বার্থে   মাননীয় মন্ত্রী শ ম রেজাউল করিমের একান্ত ভাবে সার্বিক সহযোগিতা অতীব জরুরী বলে জেলার রাজনীতিবিদরা  মনে করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877